রবিবার, ২৩ Jun ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগেও অনিয়ম ভিকারুননিসায়

ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগেও অনিয়ম ভিকারুননিসায়

রাজধানীর ভিাকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগে অনিয়ম করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। অবৈধভাবে ৬৯ শিক্ষক-কর্মচারী নিয়োগে পর এবার ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগেরও অভিযোগ উঠলো।

গত বুধবার ১৫ জন শিক্ষক লিখিত  অভিযোগ করেছেন মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের কাছে। একই দিন অভিভাবকরাও অনিয়মের অভিযোগ করেছেন সচিবের কাছে।

অভিযোগে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের পরিপত্র অমান্য করে গোপনে বৈঠক করে জ্যেষ্ঠ শিক্ষককে বাদ দিয়ে অধ্যক্ষ পদে দায়িত্ব দেওয়া হয়েছে কলেজের শিক্ষক কেকা রায় চৌধুরীকে। অধ্যক্ষ কামরুন নাহার অবসরে যাওয়ার তিন দিন আগে গোপন বৈঠক করে এই অনিয়ম করা হয়েছে।

অভিযোগ আরও বলা হয়, গোপনে বৈঠক করা হয়েছে দুজন শিক্ষক প্রতিনিধি এবং তিনজন অভিভাবক প্রতিনিধিকে বাদ দিয়ে। গোপন বৈঠকে গভর্নিং বডির যেসব সদস্যকে বাদ দেওয়া হয়েছে, তাদের মধ্যে অভিভাবক রয়েছেন—সদস্য ড. তাজুল ইসলাম, সিদ্দিকী নাসির উদ্দিন এবং ওয়াজেদুজ্জামান মন্টু। আর শিক্ষক প্রতিনিধি দুজন হলেন—আব্দুর রাজ্জাক আকন্দ ও চাঁদ সুলতানা।

কয়েক মাস আগে কামরুন নাহার অধ্যক্ষ থাকাকালে অ্যাডহক কমিটি ৬৯ শিক্ষক-কর্মচারী নিয়োগ দেয়। এরপর পূর্ণাঙ্গ কমিটি গত ১৩ জানুয়ারি অবৈধ নিয়োগ নিয়ে প্রশ্ন তোলে। সর্বশেষ বর্তমান গভর্নিং বডির সভাপতি ও সদ্য বিদায়ী অধ্যক্ষের নেতৃত্বে গোপন বৈঠক করে গত ৫ এপ্রিল জ্যেষ্ঠতা লঙ্ঘন করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ করা হয়।

অধ্যক্ষ কামরুন নাহার  মনে করছে, তাকে নিয়োগ দিয়েছে, এখানে আমার কিছু করার নেই। তা ছাড়া জ্যেষ্ঠ শিক্ষকের মামলাটি এখনও নিষ্পত্তি হয়নি বলেছেন সদস্যরা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 ajkerpujibazar.com
Design & Developed by BD IT HOST