শনিবার, ২৭ Jul ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

পুঁজিবাজারে লেনদেন ৭০০ কোটি টাকা ছাড়িয়েছে

পুঁজিবাজারে লেনদেন ৭০০ কোটি টাকা ছাড়িয়েছে

ঈদের ছুটির পর দেশের  পুঁজি বাজারে সূচক ও লেনদেনে গতি ফিরতে শুরু করেছে। আগের দিনের ধারাবাহিকতায় মঙ্গলবার (২৫ এপ্রিল) সূচকের পাশাপাশি শেয়ার লেনদেনে উত্থানের ধারা অব্যাহত আছে। প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ৭০০ কোটি টাকা ছাড়িয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৬৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৮ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক শূন্য দশমিক ১১ পয়েন্ট কমে ২ হাজার ২১২ পয়েন্টে দাঁড়িয়েছে।ডিএসইতে মোট ৩৪২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দাম বেড়েছে ৮৩টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত আছে ২০৬টি প্রতিষ্ঠানের।

ডিএসইতে মোট ৭১৩ কোটি ১৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৫৫২ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৪৪১ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ১৩ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৫১ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪৪৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৬৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ারের দর বেড়েছে ৫৬টির, কমেছে ২৮টির এবং অপরিবর্তিত আছে ৮৪টির। দিন শেষে সিএসইতে ১১ কোটি ৩ লাখ ৩১ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 ajkerpujibazar.com
Design & Developed by BD IT HOST