শনিবার, ২৭ Jul ২০২৪, ০৫:৫৭ পূর্বাহ্ন

দুই মেয়র এর পদত্যাগ করা উচিত ব্যর্থতার দায়ে ডেঙ্গু নিয়ন্ত্রণে ফখরুল

দুই মেয়র এর পদত্যাগ করা উচিত ব্যর্থতার দায়ে ডেঙ্গু নিয়ন্ত্রণে ফখরুল

শোয়েব মজুমদার :বুধবার রাজধানী ঢাকা হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে রক্তদান কর্মসূচি শেষে বক্তব্য দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার রাজধানীর ঢাকা  হেলথ অ্যান্ড হোপ হাসপাতালে রক্তদান কর্মসূচি শেষে বক্তব্য দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি : সংগৃহীত

ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন। এ জন্য দুই মেয়রকে পদত্যাগ করা উচিত বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে রাজধানীর পান্থপথে শমরিতা হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য রক্তদান কর্মসূচির উদ্বোধন শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দুই সিটি করপোরেশন ডেঙ্গু মহামারি নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে। এরা প্রকৃতপক্ষে স্বাস্থ্যসেবা দিতে সম্পূর্ণভাবে ব্যর্থ। স্বাস্থ্য খাতে চরম অরাজকতা আমরা কোভিডের সময় দেখেছি। এবার ডেঙ্গু নিয়ন্ত্রণের সময়ও এটা দেখা গেল।

ডেঙ্গু মহামারি রোধে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করে ফখরুল বলেন, এডিস মশা নিধনের জন্য সিটি করপোরেশনের ওষুধ কেনার ক্ষেত্রে ব্যাপক দুর্নীতি হয়েছে।

ঢাকার দুই মেয়রের উদ্দেশ্যে তিনি বলেন, ‘দুই মেয়র জনগণের ভোটে নির্বাচিত না। এ জন্য তাদের কোনো দায়বদ্ধতা নেই। তারা দুর্নীতি নিয়ে ব্যস্ত।’

এ সময় অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য নিরপেক্ষ নির্দলীয় সরকার গঠনে বিএনপির দাবি বাস্তবায়নে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান মির্জা ফখরুল।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র প্রার্থী ইশরাক হোসেন এবং বিএনপি নেতা ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের গত নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 ajkerpujibazar.com
Design & Developed by BD IT HOST