শনিবার, ২৭ Jul ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন

সিএসই’র নতুন ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার

সিএসই’র নতুন ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার

আজকের পুঁজিবাজার: চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্ব পালন করে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) চিফ অপারেটিং অফিসার (সিওও) পদে যোগ দেওয়া এম সাইফুর রহমান মজুমদার আবার সিএসইর এমডি হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) তিনি এমডি পদে যোগ দিয়েছেন বলে সিএসই থেকে জানানো হয়েছে। এর আগেও ২০১৬-১৯ মেয়াদে তিনি সিএসইর এমডির দায়িত্ব পালন করেন।। সিএসইতে যোগদানের আগে তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসি’র (ডিএসই) চিফ অপারেটিং অফিসার (সিওও) ছিলেন ।তিনি ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) হিসেবেও দায়িত্ব পালন করেন। একজন দক্ষ পেশাদার হিসেবে তিনি গত ২৭ বছর ধরে বেসরকারি খাতের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত আছেন। পুঁজিবাজার, আর্থিক ব্যবস্থাপনা, রপ্তানি ও উৎপাদন ব্যবস্থাপনা, এইচআর ব্যবস্থাপনা, ব্যবস্থাপনা পরামর্শ ইত্যাদি বিষয়ে তাঁর বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে । তিনি বেসরকারি খাতের কর্পোরেট সংস্থায় বিভিন্ন পদ, যেমন- কোম্পানি সচিব, অর্থ নিয়ন্ত্রক, অর্থ পরিচালক, নির্বাহী পরিচালক, সিইও, ব্যবস্থাপনা পরিচালক হিসেবে অত্যন্ত আন্তরিকতা, সততা এবং সুনামের সাথে কাজ করেছেন ।

এস.আর. মজুমদার একজন প্রখ্যাত/ সুপরিচিত চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এবং কস্ট ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট । তিনি বাংলাদেশ আইসিএবি এবং আইসিএমএবি উভয় শীর্ষ অ্যাকাউন্টিং সংস্থার একজন ফেলো সদস্য। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বি.কম (সম্মান), এম.কম (হিসাব বিজ্ঞান ) ডিগ্রি অর্জন করেন । চার্টার্ড অ্যাকাউন্ট্যান্সি কোর্স সম্পাদনের সময় সাইফুর রহমান মজুমদার বাংলাদেশের অন্যতম প্রধান অডিট এবং পরামর্শদাতা সংস্থা কেপিএমজি রহমান রহমান হকের সাথে কাজ করেছেন ।

এখানে উল্লেখ্য যে, মোঃ সাইফুর রহমান মজুমদার ব্যবসা ও শিল্প প্রতিষ্ঠান ছাড়াও পেশাগত ও বাণিজ্য সংস্থায় নেতৃত্বের ভূমিকা পালনের ট্রেক রেকর্ড রয়েছে । তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) সাবেক ভাইস প্রেসিডেন্ট । তিনি ২০১৬-১৮ মেয়াদে আইসিএবি’র কাউন্সিল সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন । তিনি আইসিএবি’র চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সাবেক চেয়ারম্যান এবং আইসিএমএবি চট্টগ্রাম শাখা কাউন্সিলের সাবেক চেয়ারম্যান । তিনি বাংলাদেশ ফ্রোজেন ফুডস এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিএফএফইএ) সাবেক পরিচালক । আইসিএবি, আইসিএমএবি, সাফা, বিএসইসি এবং স্টক এক্সচেঞ্জ আয়োজিত বিভিন্ন সেমিনার, ওয়ার্কশপ এবং প্রশিক্ষণ কর্মসূচিতে রিসোর্স পারসন হিসেবে দেশের পেশাগত উন্নয়নে তাঁর অসামান্য অবদান রয়েছে । তিনি ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম, ওয়ার্ল্ড ফেডারেশন অফ এক্সচেঞ্জ (ডব্লিউএফই) এবং সাউথ এশিয়ান ফেডারেশন অফ এক্সচেঞ্জ (এসএএফই) দ্বারা আয়োজিত বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে বক্তা হিসেবে অংশগ্রহণ করেন ।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 ajkerpujibazar.com
Design & Developed by BD IT HOST