রবিবার, ২৩ Jun ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন

জেনিথ লাইফের নতুন সেবা, বিকাশ অ্যাপে জমা হবে বীমার প্রিমিয়াম

জেনিথ লাইফের নতুন সেবা, বিকাশ অ্যাপে জমা হবে বীমার প্রিমিয়াম

শোয়েব মজুমদার:বীমা গ্রাহকদের জন্য নতুন সেবা চালু করেছে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। প্রতিবার প্রিমিয়াম দেয়ার সময় গ্রাহকদের আর মনে রাখার প্রয়োজন নেই। বিকাশ অ্যাপে তারিখ ও টাকার পরিমাণ সেট করে দিলেই প্রতি মাসের ওই নির্দিষ্ট তারিখে অটোমেটিক জমা হয়ে যাবে আপনার ইন্স্যুরেন্স প্রিমিয়াম। দেশে দ্বিতীয় বীমা প্রতিষ্ঠান হিসেবে সম্প্রতি এই সেবা চালু করেছে জেনিথ ইসলামী লাইফ।

যেভাবে বিকাশ অ্যাপ ইন্স্যুরেন্স প্রিমিয়াম অটো পে সেট করা যাবে:

বিকাশ অ্যাপে হোমস্ক্রিনের বিকাশ মেন্যু থেকে ‘অটো পে’ সিলেক্ট করতে হবে; ‘নতুন অটো পে চালু করুন’ অপশন সিলেক্ট করে ‘পে বিল’ সিলেক্ট করতে হবে। ‘ইন্স্যুরেন্স’ সিলেক্ট করে তালিকা থেকে জেনিথ ইসলামী লাইফের নাম সিলেক্ট করতে হবে এবং গ্রাহকের প্রয়োজনীয় তথ্য দিতে হবে।

প্রিমিয়ামের টাকার পরিমাণ উল্লেখ করে অটো পে’র তারিখ উল্লেখ করতে হবে। অটো পে চালু করতে গ্রাহকের বিকাশ পিন অটো পে চালু করতে স্ক্রিনের নিচের অংশ ট্যাপ করে ধরে প্রক্রিয়াটি সম্পন্য করতে হবে।

অটো পে সেট হলে একটি কনফার্মেশন এসএমএস পাবেন গ্রাহক তার মুঠোফোনে। এছাড়াও প্রিমিয়াম জমা দেয়ার তারিখের আগের দিন বিকাশ থেকে নোটিফিকেশন দিয়ে গ্রাহককে মনে করিয়ে দিবে বিকাশ একাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স রাখার কথা।

বিকাশ থেকে প্রিমিয়াম অটো পে’র জন্য যেসব শর্ত পরিপালন করতে হবে:

অটো পে চালু করার জন্য গ্রাহককে বিকাশ একাউন্ট থেকে প্রদত্ত অটো পে’র বিবরণী অনুযায়ী ইন্স্যুরেন্স প্রিমিয়াম জমা দেয়ার তারিখ, শুরু করার তারিখ, ইন্স্যুরেন্স প্রিমিয়ামের পরিমাণ- এসব তথ্য দিয়ে অটো পে করার জন্য অনুমোদন দিতে হবে।

অটো পে-তে প্রিমিয়াম প্রদানের উল্লেখিত তারিখের আগে গ্রাহক তার মুঠোফোনের অ্যাপে নোটিফিকেশন পাবে। অটো পে’র দিন সফলভাবে অটো পে’র জন্য গ্রাহকের বিকাশ একাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স রাখতে বলা হয়েছে। অটো পে সফলভাবে হলে গ্রাহক কনফার্মেশন এসএমএস ও অ্যাপে নোটিফিকেশন পাবে।

গ্রাহক যেমন সফলভাবে অটো পে হওয়ার নোটিফিকেশন পাবেন তেমনি অটো পে ব্যর্থ হলে অটো পে ব্যর্থ হওয়ার নোটিফিকেশনও পাবেন। অটো পে লেনদেনের জন্য বিকাশ কোন অতিরিক্ত চার্জ কাটবে না।

এ বিষয়ে জেনিথ ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান বলেন, বিকাশ অটো পে সার্ভিস চালু হওয়ায় বীমা গ্রাহকের প্রিমিয়াম পরিশোধ প্রক্রিয়া আরো সহজ হয়ে আসল। এর ফলে বীমাকর্মী বা অফিসের ওপর নির্ভরশীলতা থাকবে না গ্রাহকদের।

এ ছাড়াও বিকাশ অটো-পে সার্ভিস চালু হওয়ার কারণে বীমা গ্রাহকদের পলিসি তামাদি হওয়ার পরিমাণ আরো কমে আসবে বলে মনে করেন জেনিথ ইসলামী লাইফের এই মুখ্য নির্বাহী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 ajkerpujibazar.com
Design & Developed by BD IT HOST