শনিবার, ২৭ Jul ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন

ইউনিয়ন ব্যাংকের ডিএমডি হিসেবে যোগ দিলেন মোঃ জাহাঙ্গীর আলম

ইউনিয়ন ব্যাংকের ডিএমডি হিসেবে যোগ দিলেন মোঃ জাহাঙ্গীর আলম

আজকের পুঁজিবাজার:তিন যুগেরও অধিক সময়ের অভিজ্ঞতা সম্পন্ন বিশিষ্ট ব্যাংকার মোঃ জাহাঙ্গীর আলম সম্প্রতি শরীয়াহ্ ভিত্তিক ইউনিয়ন ব্যাংকের ডিএমডি ও সিআরও এবং ক্যামেলকো হিসেবে যোগদান করেছেন।

চতুর্থ প্রজন্মের শরীয়াহ্ ভিত্তিক ইউনিয়ন ব্যাংক পিএলসি’তে যোগদানের পূর্বে আলম প্রথম প্রজন্মের এবি ব্যাংকের ক্যামেলকো এবং ডেপুটি সিআরও ছিলেন। দীর্ঘ কর্মজীবনে তাঁর সকল প্রজন্মের বেসরকারি ব্যাংকে চাকরি করার সুযোগ হয়েছে এবং এসব ব্যাংকে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব যেমন- গ্রুপ সিআরও, হেড অব আইসিসি, ক্যামেলকো, ক্রেডিট এডমিন, গ্রীন ব্যাংকিং প্রধান সহ ঢাকা শহরের গুরুত্বপূর্ণ শাখায় দায়িত্ব পালন করেছেন।

জাহাঙ্গীর আলম রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এমকম (মার্কেটিং) এবং এলএলবি, COL, Vancouver, Canada থেকে এমবিএ ডিগ্রীসহ France, USA এবং UK থেকে পেশাগত ডিগ্রী অর্জন করেছেন।

মোঃ জাহাঙ্গীর আলম ঝুঁকি ব্যবস্থাপনা, কট্রোল এন্ড কমপ্লায়েন্স, অপারেশন্স কন্ট্রোল, বৈদেশিক বাণিজ্যসহ ব্যাংকের বিভিন্ন বিষয়ের উপর দেশ-বিদেশে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। পাশাপাশি তিনি বিআইবিএম, বিএবিসহ বিভিন্ন ব্যাংকের ট্রেনিং ইনস্টিটিউটে নিয়মিত ক্লাস নিয়ে থাকেন।

বাংলাদেশ ব্যাংকের ঋণ ঝুঁকি ব্যাবস্থাপনা এবং সামগ্রিক ঝুঁকি ব্যাবস্থাপনা গাইডলাইন দুটির প্রনয়ণ কমিটিতে তিনি একজন সদস্য ছিলেন এবং আইবিবি’র ব্যাংকিং প্রফেশনাল পরীক্ষার জন্য প্রণীত ঝুঁকি ব্যাবস্থাপনা বিষয়ে পুস্তক রচনায় বিআইবিএম এর প্রফেসর ড. নেহাল আহমেদ এর সাথে সহযোগী হিসেবে কাজ করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023 ajkerpujibazar.com
Design & Developed by BD IT HOST